ব্রেকিং নিউজ

আতঙ্ক নয় সচেতনতার মাধ্যমেই সম্ভব প্রতিরোধ। করোনা ভাইরাস সংক্রান্ত কোন জিজ্ঞাসা থাকলে স্বাস্থ্য অধিদপ্তরের “স্বাস্থ্য বাতায়ন” এ গ্রামীণফোন গ্রাহকরা ফ্রি কল করুন ১৬২৬৩ নম্বরে। -করোনা ভাইরাসের আপডেট জানতে এখানে ক্লিক করুন-

দেশকে এগিয়ে নিতে উপযুক্ত শিক্ষিত জনশক্তির বিকল্প নেই, এমপি-ফিরোজ কবির


এম এ আলিম রিপন/শরিফুল ইসলামঃ পাবনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ফিরোজ কবির  বলেছেন, গ্রামগুলো এখন শহরে পরিণত হয়েছে। রাস্তাঘাট, মন্দির, মসজিদ শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবকিছুই এখন বহুতল। 

দেশ কতোটা উন্নত হয়েছে তা দেখতে শহরে যেতে হবে না, গ্রামগুলো ঘুরলেই এর চিত্র দেখা মেলে। শিক্ষা নিয়ে আওয়ামী লীগ সরকার ব্যাপক ভূমিকা রেখেছেন। সরকার বই বৃত্তিসহ নানান প্রকার সুযোগ সুবিধা দিচ্ছে, তাই শিক্ষকেরা যদি ভালো ভূমিকা পালন করেন তাহলে দেশ খুব শিঘ্রই বিশ্বের দরবারে শিক্ষাখাতে দৃষ্টান্ত হয়ে দাঁড়াবে। সেজন্য শিক্ষাপ্রতিষ্ঠানে শুধুমাত্র বহুতল ভবন নির্মাণ হলেই চলবে না, শিক্ষার্থীদের গুণগত মানের পাঠদানের মাধ্যমে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। যাতে করে পৃথিবীর সব প্রান্তে নিজের যোগ্যতায় তারা উপযুক্ত স্থান দখল করে নিতে পারে।  

শনিবার (০৭ মার্চ) সকাল ১১টায়  শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ২ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে সুজানগরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বহুতল একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন দেশকে এগিয়ে নিতে উপযুক্ত শিক্ষিত জনশক্তির বিকল্প নেই। উপযুক্ত ও দক্ষ জনশক্তি গড়ে তুলতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে শুরু করে দেশব্যাপী উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। উন্নয়নের ক্ষেত্রে কোন বৈষম্যতার স্থান নেই। যার উজ্জ্বল দৃষ্টান্ত এই শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন। 

সুজানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীলীগের সহ সভাপতি ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ আব্দুল কাদের রোকনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মনসুর আলীর সঞ্চালনায় শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বহুতল একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ আব্দুল ওহাব, সুজানগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও পাবনা জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা। 

এ সময় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, তোফাজ্জল হোসেন তোফা, তাঁতীবন্দ ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল মতিন মৃধা, সুজানগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, আইন বিষয়ক সম্পাদক রায়হান আলী, ধর্ম বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন, সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আব্দুস ছাত্তার, সমাজ সেবক রফিকুল ইসলাম মন্ডল, আব্দুল আলিম (যতিন), আব্দুস ছালাম মোল্লা, আব্দুস ছালাম (ডাব), অতুল কুমার কুন্ডু, শ্রী বাবলু সাহা, লিয়াকত হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, সাধারণ সম্পাদ শেখ মিলন, নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস ছাত্তার প্রাং, উপজেলা কৃষকলীগের সভাপতি দুলাল হোসেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তরিত কুমার কুন্ডু, উপজেলা যুবলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, পৌর যুবলীগের সভাপতি জুয়েল রানা, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

উদ্বোধন শেষে অনুষ্ঠিত দোয়া পরিচালনা করেন শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমীন।

No comments

Powered by Blogger.