ব্রেকিং নিউজ

আতঙ্ক নয় সচেতনতার মাধ্যমেই সম্ভব প্রতিরোধ। করোনা ভাইরাস সংক্রান্ত কোন জিজ্ঞাসা থাকলে স্বাস্থ্য অধিদপ্তরের “স্বাস্থ্য বাতায়ন” এ গ্রামীণফোন গ্রাহকরা ফ্রি কল করুন ১৬২৬৩ নম্বরে। -করোনা ভাইরাসের আপডেট জানতে এখানে ক্লিক করুন-

সুজানগরে লটারির মাধ্যমে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের উদ্বোধন


এম এ আলিম রিপনঃ পাবনার সুজানগর উপজেলা থেকে ৩৯৬ মেট্রিক টন বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে  কার্ডধারী কৃষকদের মধ্যে থেকে উন্মুক্তভাবে লটারির মাধ্যমে সরকারীভাবে শুরু করা হয়েছে বোরো ধান সংগ্রহ। 

০৭ জুন (রবিবার) উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে লটারির মাধ্যমে কৃষক নির্ধারণ করে সরকারীভাবে অভ্যন্তরীণ এ ধান সংগ্রহের উদ্বোধন করেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির। 

উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার, উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার এ সময় খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওয়াহিদ মোস্তফা (মিল্টন), দুলাই ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাহজাহান, সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান  এস এম সামছুল আলম, হাটখালী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান, রাণীনগর ইউপি চেয়ারম্যান জি এম তৌফিকুল আলম পিযুষ, ভায়না ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন, মানিকহাট ইউপি চেয়ারম্যান এ এস এম আমিনুল ইসলাম, তাঁতীবন্দ ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল মতিন মৃধা, সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহীন চৌধরী, উপজেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার প্রাং সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার (অতিঃদাঃ) আসিফ আনাম সিদ্দিকী। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার জানান ২০২০ সালের ৩১ আগষ্ট পর্যন্ত এই উপজেলার কার্ডধারী কৃষকেরা প্রতি কেজি ২৬ টাকা দরে সরকারের কাছে এ ধান বিক্রয় করতে পারবে। আর প্রতিটি কৃষক সর্বনিম্ন ১২০ কেজি থেকে শুরু করে ৩ মেট্রিক টন পর্যন্ত ধান বিক্রয় করতে পারবে। 

ধান সংগ্রহের উদ্বোধন শেষে পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির এ প্রতিনিধিকে জানান এবারেও যেন এই উপজেলার প্রান্তিক পর্যায়ের প্রকৃত কৃষকদের কাছ থেকে অত্যন্ত সচ্ছতার ভিত্তিতে  ধান সংগ্রহ করা হয় এ জন্যই লটারির মাধ্যমে কৃষক নির্ধারণ করা হচ্ছে।  

সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন জানান উপজেলার কৃষি কার্ডধারী কৃষকদের মধ্যে থেকে প্রতিটি ইউনিয়নের প্রান্তিক পর্যায়ের কৃষকদের কাছ থেকে লটারির মাধ্যমে এই ধান সংগ্রহ করা শুরু হয়েছে। আর এই ধান সংগ্রহে কারো বিরুদ্ধে কোন ধরণের অনিয়মের অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

No comments

Powered by Blogger.