ব্রেকিং নিউজ

আতঙ্ক নয় সচেতনতার মাধ্যমেই সম্ভব প্রতিরোধ। করোনা ভাইরাস সংক্রান্ত কোন জিজ্ঞাসা থাকলে স্বাস্থ্য অধিদপ্তরের “স্বাস্থ্য বাতায়ন” এ গ্রামীণফোন গ্রাহকরা ফ্রি কল করুন ১৬২৬৩ নম্বরে। -করোনা ভাইরাসের আপডেট জানতে এখানে ক্লিক করুন-

এসএসসির ফলাফলে উপজেলার শীর্ষে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়

এসএসসির ফলাফলে উপজেলার শীর্ষে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়

এমএ আলিম রিপনঃ এসএসসি পরীক্ষার ফলাফলে এবারে ৪৪ জন পরীক্ষার্থীর জিপিএ-৫ প্রাপ্তিতে উপজেলার শীর্ষস্থান লাভ করেছে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়। রাজশাহী  শিক্ষাবোর্ডের আওতায় রবিবার (৩১ মে) প্রকাশিত এসএসসির ফলাফল  বিশ্লেষণ করে দেখা যায় সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে এবারে জেনারেল শাখা থেকে পরীক্ষায় অংশগ্রহন করে ২৬৭ জন। তন্মধ্যে ৪০ জন জিপিএ-৫ পাওয়া সহ পাশের হার ৯৭%। 

এবং কারিগরি শিক্ষা  বোর্ডের অধীন ভোকেশনাল শাখা থেকে ৯৩ জন পরীক্ষা  দিয়ে  ৪ জন জিপিএ-৫ পাওয়া সহ কৃতকার্য হয়েছে ৭৯ জন পরীক্ষার্থী। 

অপরদিকে ৩২ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে দুলাই উচ্চ বিদ্যালয় ২য় এবং ৩০ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পাওয়ায় শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় সুজানগর উপজেলার মধ্যে ৩য় স্থান লাভ করে। 

এছাড়া বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীন দাখিল পরীক্ষায় উপজেলার মধ্যে ৯৪% পাশের হার নিয়ে সুজানগর মোহাম্মাদিয়া দাখিল মাদ্রাসা ১ম স্থান, ৮৯% পাশের হার নিয়ে সাগরকান্দি  ইসলামিয়া দাখিল মাদ্রাসা ২য় এবং  ৮২% পাশের হার নিয়ে  সৈয়দপুর দাখিল  মাদ্রাসা ৩য় স্থান দখল করেছে। 

এদিকে ভাল ফলাফল করে  উপজেলার শীর্ষস্থান লাভ করায় খুশি সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বলে জানিয়েছেন প্রধান শিক্ষক আমজাদ হোসেন ও সিনিয়র সহকারী শিক্ষক সিদ্দিকুর রহমান। 

সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ  বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন সকলের সম্মিলিত প্রচেষ্টায় ফলাফল ভাল  হয়েছে। 

শ্রেণীকক্ষে নিয়মিত পাঠদান, কোর্স সম্পন্ন করা, দূর্বল শিক্ষার্থীদের জন্য বিশেষ ক্লাসের ব্যবস্থা, শিক্ষকদের আন্তরিকতা, অভিভাবকদের সহযোগিতা এবং শিক্ষার্থীদের একনিষ্ঠতায় এবারের এসএসসি ফলাফল ভাল হয়েছে। এবং আমি আশাকরি সামনের দিনগুলোতে এ ধারাবাহিকতা অক্ষুন্ন থাকবে। 

No comments

Powered by Blogger.