ব্রেকিং নিউজ

আতঙ্ক নয় সচেতনতার মাধ্যমেই সম্ভব প্রতিরোধ। করোনা ভাইরাস সংক্রান্ত কোন জিজ্ঞাসা থাকলে স্বাস্থ্য অধিদপ্তরের “স্বাস্থ্য বাতায়ন” এ গ্রামীণফোন গ্রাহকরা ফ্রি কল করুন ১৬২৬৩ নম্বরে। -করোনা ভাইরাসের আপডেট জানতে এখানে ক্লিক করুন-

ভিটবিলা-হাটখালী ক্যানাল পুনঃখনন কাজের উদ্বোধন


এম এ আলিম রিপনঃ সুজানগর উপজেলার মানিকহাট, হাটখালী ও নাজিরগঞ্জ ইউনিয়নের কৃষকদের র্দীঘদিনের প্রতিক্ষার অবসান ঘেেটছে। 

উক্ত ইউনিয়নসূহের ভিটবিলা, হাটখালী, মালিফা ও নাজিরগঞ্জ মৌজার প্রায় ৩ হাজার বিঘা জমি ৩ ফসলী হলেও একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়ে এ মাঠের ফসল নষ্ট হয়ে যাওয়ায় এক ফসলী জমিতে রুপান্তিত হয়। তার পরেও এ ফসলও ঠিকমত ঘরে উঠাতে পারতো না এ অঞ্চলের কৃষকেরা। আর কৃষকদের এ দুর্দশার কথা ভেবে প্রায় দেড় কিলোমিটার মৃতপ্রায় ক্যানালটি পুনঃখননের কাজ শুরু করা হয়েছে। 

স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে এবং পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির ও উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীনের সহযোগিতায় এ খনন কাজ করা হচ্ছে। 

বৃহস্পতিবার মানিকহাট ইউনিয়নের ভিটবিলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্যানালটি পুনঃখনন কাজের উদ্বোধন করেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। অন্যদের মধ্যে মানিকহাট ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন, ইউপি সদস্য আজাদ, স্থানীয় এলাকাবসীর মধ্যে বাকী বিল্লাহ, আলী আকবর, আব্দুল মতিন ও নজরুল প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.